Principal's Message banner

Principal’s Message

St. Philip’s School & College

Kosba, Dinajpur

Date: 4/5/2020

প্রিয় শিক্ষার্থীবৃন্দ,
সবাইকে শুভেচ্ছা। দেশ ও বিশ্বের বিরাজমান করোনাভাইরাস এর নাজুক পরিস্থিতি সম্বন্ধে আমরা সবাই অবগত। আমরা আশা করছি এই পরিস্থিতি শীঘ্রই স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে। দীর্ঘ দিন যাবৎ তোমাদের বিদ্যালয়ে অনুপস্থিতি যা তোমাদের পড়াশোনায় বড়ই ক্ষতি সাধিত হয়েছে। শিক্ষকগণ এবং প্রতিষ্ঠান তোমাদের অপুরণীয় ক্ষতি পুষিয়ে নেয়ার জন্য আপ্রাণ চেষ্টা করছে এবং করবে। সরকারের সিদ্ধান্ত মোতাবেক অত্র প্রতিষ্ঠান আগামী ৫-৩০ মে পর্য়ন্ত বন্ধ থাকবে। ১ম সাময়িক পরীক্ষা বাতিল করা হলো। নতুন সিলেবাস ও রুটিন অনুসারে মধ্যবর্তী-মূল্যায়ন পরীক্ষা গুলো অনুষ্ঠিত হবে। করোনা ভাইরাস থেকে আত্মরক্ষার্থে সরকারি নির্দেশনা মোতাবেক সতর্কতা অবলম্বনের জন্য জোর তাগিদ দেওয়া হলো।
প্রাতিষ্ঠানিক সিন্ধান্ত সমুহঃ এইচ.এস.সি পরীক্ষার্থীদের প্রবেশ পত্র বিতরণ ও আশীর্বাদ অনুষ্ঠান স্থগিত। বেতন কাউন্টার ও অফিস বন্ধ থাকবে ৫- ৩০মে পর্য়ন্ত। সংসদ টলেভিশিনরে মাধ্যমে বাছাই করা শক্ষিকদরে রর্কেডংি করা ক্লাস প্রচার করা হচ্ছে। সেন্ট ফিলিপস্ স্কুলের শিক্ষকগণ নতুন সিলেবাস অনুসারে ৯ মে থেকে অনলাইনে ক্লাস শুরু করবে যা আমাদের ওয়েবসাইটে(িি.িংঢ়ংপফহল.বফঁ.নফ/ুড়ঁঃঁনব/ঋধপবনড়ড়শ) ধারাবাহিকভাবে দেয়া হবে । তোমরা ঘরের মধ্যে অবস্থান করে অবশ্যই এই সুযোগ গ্রহণ করবে। শিক্ষকদের কল করেও প্রয়োজনীয় সহযোগিতা নিতে পারবে। আমাদের শিক্ষকগণ আপ্রাণ চেষ্ঠা করছে যথেষ্ট প্রস্তুতি নিয়ে তোমাদের জন্য অনলাইন ক্লাস দিতে। তোমরা অবশ্যই ইতিবাচক মনোভাব পোষণ করবে এবং গুরুত্ব সহকারে এই সুযোগ গ্রহণ করবে এবং শিক্ষকদের সাথে যোগাযোগ রাখবে। কোন প্রকার প্রশ্ন থাকলে বা না বুঝতে পারলে কল করে বা যোগাযোগ করে শিক্ষকদের নিকট থেকে বুঝে নিবে।
৫ম, ৮ম ও ১০ম শ্রেণির শিক্ষার্থীগণ তোমাদের জন্য এই বছরটি অতীব গুরুত্বপূর্ণ। তোমাদের অফিসিয়াল (রেজি. সিটে স্বাক্ষর ও অন্যান্য কাজ গুলো) ৩০ মের পরে করতে পারবে। তোমরা তোমাদের বিষয় শিক্ষকদের কাছ থেকে সাজেশন ও সিলেবাস সংগ্রহ করে ভালো প্রস্তুতি নিবে। স্কুল খোলার পর সকল শিক্ষার্থীদের অভাবনীয় ক্ষতি পুষিয়ে নেয়ার জন্য প্রতিষ্ঠান ও শিক্ষকগণ আপ্রাণ চেষ্টা করবে।
একাদশ শ্রেণির বর্ষ সমাপনী পরীক্ষা নতুন রুটিনানুসারে নেয়া হবে। তোমাদের দ্বিতীয় বর্ষের অনলাইনের ক্লাস শুরু হবে ৯ মে থেকে যা আমাদের প্রতিষ্ঠানের ওযেবসাইটে পাবে। তোমরা অবশ্যই এই সুযোগ গ্রহণ করবে।
সুপ্রিয় পিতা-মাতা/অভিভাবকগণ,
আপনার সন্তান আমাদেরও সন্তান। আপনার সন্তানকে নিয়ে আপনি বড়ই দু:শ্চিন্তার মধ্যে রয়েছেন। শিক্ষকগণ ও প্রতিষ্ঠান ও অভাবনীয় দু:শ্চিন্তা মধ্যে রয়েছে। আপনাদের সহযোগিতা কামনা করছি। দয়া করে পারিবারিক পরিকল্পনা গ্রহণ করুণ এবং সন্তানের পড়াশোনার জন্য রুটিন তৈরিতে সাহায্য করুন ও মনিটরিং করুন। সমালোচনা নয় বরং সন্তানের মঙ্গলের জন্য গঠনমুলক সার্বিক সহযোগিতা করুন। এই বৈশ্বিক মহামারি (করোনাভাইরাস) অতীতেও হয়েছিল। সৃষ্টিকর্তা/আল্লাহ/ঈশ্বর আমাদের মহামারি থেকে রক্ষা ও মুক্ত করবেন।


অধ্যক্ষ
ব্রাদার কাজল লিনুস কস্তা, সিএসসি

বি.দ্র. নতুন সিলেবাস/সাজেশন আমাদের স্কুলের ওযেবসাইট থেকে ডাইনলোড করতে পারবে। প্রতিষ্ঠান কোন ফটোকপি/প্রিন্টে কপি সংগ্রহ করবে না। স্কুল খোলার পর অফিস থেকে সংগ্রহ করতে পারবে।